প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের কথা ২০২৪। প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস

আলোচনার শুরুতেই প্রবাসী ভাই ও বোনদের প্রতি সম্মান প্রদর্শন করছি। প্রবাসী থাকা সকল ভাই ও বোনদের ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। প্রবাসী গন আমাদের দেশের সম্পদ। তাদের গুরুত্ব ও সম্মান অনেক বেশি যদিও তারা তাদের প্রাপ্য সম্মানটুকু পায় না আমাদের কাছ থেকে। প্রবাসীদের গুরুত্ব রয়েছে অনেক। প্রবাসীদের ঈদ কে কেন্দ্র করে এই আলোচনাটির মাধ্যমে আমরা প্রদান করব প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা।

সুতরাং যে সকল প্রবাসী ভাইরা ঈদকে কেন্দ্র করে কষ্টের কথাগুলো অনুসন্ধান করে উপস্থিত হয়েছেন তারা অবশ্যই আমাদের সাথে যুক্ত থাকবেন আমাদের সাথে যুক্ত থাকার মাধ্যমে আপনি আপনার মনের ভাব প্রকাশের জন্য সহযোগিতামূলক কিছু কথা সংগ্রহ করতে পারবেন এখান থেকে। আমরা হয়তো প্রবাসীদের মনের অবস্থার বিষয় সম্পর্কে বুঝি না। আপনজন আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবসহ জন্মস্থান কে ছেড়ে দীর্ঘদিন দেশের বাইরে একাকী থাকার যন্ত্রণা কষ্টের বিষয় সম্পর্কে ধারণা নেই দেশে থাকা ব্যক্তিদের। আমরা হয়তো প্রবাসীদের ইনকামের বিষয় সম্পর্কে জানতে চাই তাদের কাজের বিষয় সম্পর্কে জানতে চাই তবে তাদের মনের জমানো কষ্টের কথা শোনার মানুষ খুব কম হয়ে থাকে। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি তবে এটা প্রবাসীদের ক্ষেত্রে গ্রহণযোগ্যতা পায় না। পরিবার-পরিজনদের ছেড়ে একাকী দূর দেশে ঈদের কোন আনন্দই ছুঁতে পারেনা তাদের।

তবে এই ঈদ প্রবাসীদের মনে বিভিন্নভাবে কষ্ট প্রদান করতে সক্ষম। না বলা কথাগুলো স্ট্যাটাসের মাধ্যমে তুলে ধরতে ঈদ কে কেন্দ্র করে কিংবা ঈদ নিয়ে প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস ও কথাগুলো অনুসন্ধান করে উপস্থিত হয়ে থাকেন অনেকেই। আমরা আমাদের আলোচনাটির মাধ্যমে ঈদকে কেন্দ্র করে প্রবাসীদের কষ্টের কথা ও স্ট্যাটাস তুলে ধরে সহযোগিতা করবো আপনাদের।

প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের কথা ২০২৪

প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের কথাগুলো অনুসন্ধান করে উপস্থিত হয়ে থাকলে এখান থেকে কিছু কথা সম্পর্কে জানতে পারবেন। ঈদকে কেন্দ্র করে এমন কষ্টের কথাগুলো সংগ্রহের উদ্দেশ্য নিয়ে উপস্থিত হওয়া ব্যক্তি গন্ধের মনের কষ্ট মহান আল্লাহতায়ালা দূর করুক এমন কামনা করছি। প্রবাসীদের কষ্টের এই বিষয়টি বোঝার মানুষ খুবই কম এরপরেও তাদের এই মনের ভাব প্রকাশ করতে কষ্টের কথাগুলো তুলে ধরে থাকেন বিভিন্নভাবে আমাদের মাঝে এমন কিছু কথায় তুলে ধরা হচ্ছে নিচে।

১) অবশেষে রমজানের মাসব্যাপী রোজা ও অপেক্ষার অবসান হলো। এখন শুধুমাত্র দেশে ফিরে পরিবারের সাথে ঈদ উদযাপনের অপেক্ষা মাত্র। দেশ ও প্রবাসের সকলকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা।

২) প্রবাসীদের একটাই বৈশিষ্ট্য! এই ঈদে মনেপ্রাণে আল্লাহর নেয়ামত গ্রহণ করা এবং দুঃখ-কষ্ট ভুলে যাওয়া। শুভ ঈদ-উল-ফিতর ২০২২।

৩) ২০২২ সালের ঈদ উল ফিতরে সকল প্রবাসী ভাইদের পক্ষে আপনাকে এবং আপনার পরিবারকে একটি সুখী এবং সমৃদ্ধির শুভেচ্ছা জানাই!

৪) এই ঈদে আল্লাহ আপনাকে সর্বোত্তম রিজিক দান করুন। দেশ বিদেশে সকল বাবা মা ভাই বোনকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।

৫) ঈদুল ফিতর মুসলিম সম্প্রদায়ের একটি পবিত্র উপলক্ষ, আসুন আল্লাহর কাছে সকলের মঙ্গল কামনা করি। দেশে প্রবাসে সকলকে ঈদ মোবারক!

৬) এই বছর ঈদে আল্লাহ দেশের ও দেশের মানুষের উপর তার বরকত বর্ষণ করুন। দেশ ও প্রবাসের সকলকে শুভ ঈদুল ফিতরের শুভেচ্ছা।

৭) প্রবাস থেকে আমি আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা জানাই। আল্লাহ আপনার সকল দোয়া কবুল করুন এবং আপনার সকল দোষ ক্ষমা করুন। ঈদ মোবারক!

৮) জেনে রাখুন জীবনের প্রতিটি ধাপে আল্লাহ আপনার উপর তার আশীর্বাদ বর্ষণ করবেন। দেশ ও প্রবাসের সকলকে ঈদ মোবারক!

৯) এই ঈদ উপলক্ষে আপনি এবং আপনার পরিবার নিরাপদ এবং সুস্থ থাকুন প্রবাস থেকে এই কামনা করি। ঈদ মোবারক!

১০) এই সেই দিন যখন আমাদের চারপাশের সমস্ত বিস্ময়কর জিনিসের জন্য ঐশ্বরিক আলোর প্রতি কৃতজ্ঞতা জানানো উচিত। দেশ ও প্রবাসের সকলকে  ঈদ মোবারক!

১১) এই ঈদ উল ফিতরে, আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য, সুখ এবং সমৃদ্ধি দান করুন। ঈদুল ফিতর মোবারক!

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস

পরিচিত ব্যক্তিদের ছেড়ে দূর প্রবাসে ঈদ উদযাপন যেন কোন ভাবেই আনন্দ দিতে পারেনা প্রবাসীদের মনে। ফলে প্রবাসীদের ঈদ হয়ে উঠে কষ্টের। আর এই প্রবাসীদের কষ্টের ঈদকে কেন্দ্র করে স্ট্যাটাস সংগ্রহের আগ্রহ দেখিয়ে অসংখ্য প্রবাসী ভাই ও বোন আমাদের আলোচনায় উপস্থিত হয়েছেন। আলোচনা সাপেক্ষে প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরছি আমরা। এমন কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহের উদ্দেশ্যে উপস্থিত হয়ে থাকলে সংগ্রহ করে ব্যবহার করতে পারেন আপনাদের প্রয়োজনে।

জানি আমরা প্রবাসীদের***ঈদ মোবারক***জানানোর কেও নেই? তবুই মন থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।।

কে বলেছে প্রবাসীদের ঈদ নেই,,,,, প্রবাসীদের ও ঈদ আছে,,,, ঈদ উপলক্ষে পরিবারের মুখে হাসি ফুটাতে পারলেই প্রবাসীদের ঈদ হয়ে যায়।।।

লাখ প্রতিকুলতার প্রত্যেকের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ। সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।

রং*লেগেছে*মনে,,, মধুর*এই*ক্ষনে,,, তোমায়*আমি*রাঙ্গিয়ে*দেবো,,, EiD এর *এই*দিনে*** EID MuBaRaK***

আসলো আবার খুশির ঈদ,,,,, ১টি বছর পরে,,,। খুশির জোযাড় বইছে তাই সারা দেশ জুড়ে। তুমি বন্ধু ঈদের দিন আসবে আমার বাড়ি। না আসলে তোমার সাথে দিব আমার আড়ি,,,,। ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *